মামলার রায় শুনতে আদালতের এজলাসে খালেদা জিয়া

08 Feb 2018
40 times

প্রান্তজন প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় শুনতে আদালতের এজলাসে উপস্থিত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

    এসময় খালেদার সঙ্গে দেখা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।

    বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টায় রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে রওয়ানা হয়ে দুপুর পৌনে ২টার দিকে বকশীবাজার কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত পৌঁছান তিনি।

    তার উপস্থিতিতে বিশেষ জজ-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এখন রায় পড়া শুরু করবেন। এ মামলার অপর দুই আসামি কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদকে আগেই এজলাসে আনা হয়েছে।

    সাত রাস্তা মোড় এলাকায় এসে বিএনপি নেতাকর্মীদের ঘেরাওয়ের মধ্যে পড়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহর। কড়া নিরাপত্তা বলয় থাকা সত্ত্বেও আটকানো যায়নি নেতাকর্মীদের ঢল। সাত রাস্তা ফ্লাইওভারের নিচে গাড়ি বহর পৌঁছালে বাড়তে থাকে নেতাকর্মীদের ভিড়।

    কয়েক মিনিটের মধ্যে গাড়ি বহর ঘিরে ফেলেন কয়েকশ নেতাকর্মী। এতে দ্রুত এগোতে পারছে না খালেদার গাড়ি বহর। ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন নবী খান সোহেলকে গাড়ি বহরের ঠিক সামনে দেখা গেছে। নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে আদালত পর্যন্ত এগিয়ে নিয়ে আসেন বহর। এতে প্রায় ১ ঘণ্টা দেরিতে পৌঁছান খালেদা।

    এর আগে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) যুক্তি-তর্ক শুনানি শেষে রায়ের দিন ধার্য করেন আদালত।

    জিয়া অরফানেজ মামলায় ২৬১ কার্যদিবসে ৩২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ, ২৮ কার্যদিবস আত্মপক্ষ সমর্থন ও ১৬ কার্যদিবস যুক্তি-তর্ক শুনানি গ্রহণ করা হয়। এসময় খালেদা জিয়ার পক্ষে পাঁচজন আইনজীবী যুক্তি-তর্ক শুনানি করেন।

    খালেদার আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান খালেদা জিয়াসহ অন্য আসামির বিরুদ্ধে মামলা প্রমাণিত হয়নি দাবি করে সব আসামির খালাস দাবি করেছেন। এছাড়া ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যমূলকভাবে এই মামলা দায়ের করা হয়েছে। ন্যায় বিচার হলে এই মামলায় সাজা হওয়ার কোনো সুযোগ নেই।

Leave a comment

Make sure you enter the (*) required information where indicated. HTML code is not allowed.

NewsLine is a full functional magazine news for Entertainment, Sports, Food website. Here you can get the latest news from the whole world quickly.