Items filtered by date: Thursday, 01 February 2018

প্রান্তজন প্রতিবেদক: প্রশ্নপত্র ফাঁস হয়েছে প্রমাণিত হলে সঙ্গে সঙ্গে পরীক্ষা বাতিল করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রশ্নপত্র ফাঁস করলে কেউ রেহাই পাবে না বলেও তিনি জানান।

আজ বৃহস্পতিবার ঢাকায় ধানমন্ডি গভ. ল্যাবরেটরি উচ্চবিদ্যালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা দেখতে গিয়ে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘এই পরীক্ষা নিরাপদ রাখতে মানুষের পক্ষে যা যা করা সম্ভব, এবার তা-ই করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস করলে কেউ রেহাই পাবে না। কী হবে আমি নিজেও বলতে পারি না। তবে চরম ব্যবস্থা নেওয়া হবে।’

মন্ত্রী এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন কেন্দ্র পরিদর্শন করেন।

পরীক্ষা শুরুর আগে এক সাংবাদিক মন্ত্রীকে বলেন, ফেসবুকে প্রশ্নপত্রের অনুলিপি ছড়ানো হয়েছে। মন্ত্রী, সচিব ও কেন্দ্রে দায়িত্বরতরা ওই অনুলিপি মূল প্রশ্নপত্রের সঙ্গে মিলিয়ে দেখেন। তবে অনুলিপিটি ভুয়া বলে প্রমাণিত হয়। মন্ত্রী পরে সাংবাদিকদের বিষয়টি জানান।

সারা দেশে আজ সকাল ১০টার দিকে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। মোট পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন।

সারা দেশে এসএসসি পরীক্ষা হচ্ছে অভিন্ন প্রশ্নপত্রে। মোট ৩ হাজার ৪১২টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। আজ লিখিত পরীক্ষা শুরু হয়ে ২৫ ফেব্রুয়ারি শেষ হবে।

Published in জাতীয়

প্রান্তজন প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

    বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টায় গুলশানের বাসভবন থেকে রওনা হয়ে বেলা ১১টা ২৩ মিনিটে আদালতে উপস্থিত হন তিনি।

    সকাল সাড়ে ১১টায় মামলার বিচারিক কার্যক্রম শুরু করেন রাজধানীর বকশীবাজার কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত ৫ এর বিচারক ড. আক্তারুজ্জামান।

    এ সময় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার আসামি খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে টানা তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন তার আইনজীবী আমিনুল ইসলাম।

    এর আগে মঙ্গলবার (৩০ জানুয়ারি) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৪ পৃষ্ঠার লিখিত জবানবন্দির কপি জমা দেন খালেদা জিয়া।

    দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট এ দুটি মামলারই প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট আসামি চারজন।

    আসামিদের মধ্যে জামিনে থাকা দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছেন। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক। এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন।

    ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টে দুর্নীতির অভিযোগে মামলা করে দুদক। চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ আনা হয় ওই মামলায়।

Published in জাতীয়

প্রান্তজন প্রতিবেদক: রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মো. আবদুল হামিদকেই প্রার্থী করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বুধবার রাতে সংসদীয় মনোনয়ন বোর্ড তাকে মনোনীত করেছে। বৈঠক সূত্র এ তথ্য জানায়।

জাতীয় সংসদে সংখ্যাগরিষ্ঠতার কারণে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই হবেন দেশের পরবর্তী রাষ্ট্রপতি। ফলে দ্বিতীয় মেয়াদে মো. আবদুল হামিদই রাষ্ট্রপতি থাকছেন।

রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে বুধবার রাত ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শুরু হয়। সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সভায় উপস্থিত সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে আবদুল হামিদকেই আগামী মেয়াদের জন্য প্রার্থী করা হয়।

Published in জাতীয়

প্রান্তজন প্রতিবেদক: পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, সবার সহযোগিতা পেলে বাংলাদেশ পুলিশ সাফল্যের চূড়ান্ত শিখরে পৌঁছাবে।

বুধবার দুপুরে পুলিশ সদর দপ্তরে বাংলাদেশ পুলিশের সদ্যবিদায়ী মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশে আমূল পরিবর্তনে প্রাক্তন পুলিশ মহাপরিদর্শকদের প্রশংসা করে জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশে পরিবর্তন শুরু হয়েছে আইজিপি নূর মোহাম্মদের সময় থেকে। পরবর্তী সময়ে হাসান মাহমুদ খন্দকারও এই ধারাবাহিকতা বজায় রেখেছিলেন। বিগত তিন বছর ধরে এ কে এম শহীদুল হকও সফলতার সঙ্গে কাজ করে গেছেন।

Published in জাতীয়

প্রান্তজন ডেস্ক: ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন দুই দিনের সফরে ৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ঢাকায় আসছেন। প্রায় এক দশক পর প্রথম ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি এ সফরে আসছেন।

    বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বরিস জনসন তার সফরে বাংলাদেশ-ব্রিটেন দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। পাশাপাশি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

    সূত্র জানায়, বরিস জনসন তার সফরে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এসময় তিনি শেখ হাসিনাকে আগামী এপ্রিলে ব্রিটেনে অনুষ্ঠেয় কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগদানের আমন্ত্রণ জানাবেন।

    এর আগে, ২০০৮ সালে তৎকালীন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড মিলিব্যান্ড ঢাকায় এসেছিলেন।

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চির বাড়িতে একটি পেট্রলবোমা ছোড়া হয়েছে। আজ বৃহস্পতিবার ইয়াঙ্গুনে তাঁর লেকসাইড বাড়িতে বোমাটি ছোড়া হয়। বোমায় সামান্য ক্ষতি হয়েছে। সু চি এ সময় বাড়িতে ছিলেন না। দেশটির সরকারের মুখপাত্র জ হতে এ তথ্য জানান। এই হামলার বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাননি।

এএফপির খবরে জানানো হয়, ওই পেট্রলবোমা হামলায় সু চির বাড়িতে সামান্য ক্ষতি হয়েছে। এই বাড়িতেই সাবেক জান্তার আমলে অনেক দিন তিনি গৃহবন্দী ছিলেন।

মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের পক্ষে কথা না বলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের রোষের মুখে পড়েন সু চি।

রাখাইন রাজ্যে সহিংস সেনা অভিযানের পর গত বছরের আগস্ট থেকে এ পর্যন্ত কয়েক লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে ঢুকেছে। রোহিঙ্গাদের হত্যা, ধর্ষণ ও লুটতরাজ করার অভিযোগ রয়েছে মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে।

পেট্রলবোমা হামলার সময় সু চি নেপিডোতে ছিলেন। এনএলডি সরকারের ক্ষমতায় আসার দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে পার্লামেন্টে ভাষণ দেবেন সু চি।

আন্তর্জাতিক ডেস্ক: জাপানের উত্তরাঞ্চলীয় একটি প্রদেশের একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার রাতে হোক্কায়ডো প্রদেশের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত সাপ্পোরো সিটিতে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় গুরুতর আহত আরো ৫ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, রাত ১১ টা ৪০ মিনিটের দিকে কাঠের তৈরি তিনতলা ওই বৃদ্ধাশ্রমটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন জাপানের কর্ম ও গৃহহীন বৃদ্ধদের জন্য এই আশ্রয়কেন্দ্রটি তৈরি করে দেয়। সেখানে পঞ্চাশোর্ধ্ব ১৬ জন বৃদ্ধ বসবাস করতেন।

এই ১৬ জনের মধ্যে ১১ জনকে ঘটনাস্থলেই মৃত বলে ঘোষণা দেওয়া হয়। আহত বাকী পাঁচজনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হলেও তাদের জীবন সংকটাপন্ন নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কিভাবে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে পুলিশ তা বলতে পারেনি।

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টে মনে রাখার মতো প্রথম দিন কেটেছে বাংলাদেশের। ৪ উইকেটে ৩৭৪ রানের স্কোরটা ছিল টেস্টের প্রথম দিনে বাংলাদেশের সর্বোচ্চ রান। দ্বিতীয় দলের ইনিংসকে যত দূর সম্ভব টেনে নেওয়ার দায়িত্ব ছিল ব্যাটসম্যানদের। স্পিন ধরতে শুরু করা উইকেটে সেই দায়িত্ব পালনের চেষ্টা করলেন কি না একজন স্পিনার!

ব্যাটসম্যানদের মধ্যে দাঁড়াতে পেরেছিলেন শুধু মাহমুদউল্লাহ। প্রথম ডাবল সেঞ্চুরির স্বপ্ন নিয়ে মাঠ নামা মুমিনুল তাঁর ইনিংসে মাত্র ১ রান যোগ করে ফিরেছেন। ৪ উইকেটে ৩৭৪ রান নিয়ে আগের দিন শেষ করা দলটি এদিন সকালের সেশনে ৪৩ রান তুলতেই ৩ উইকেট হারায়। মুমিনুলের পর দ্রুতই ফিরে যান মোসাদ্দেক হোসেন ও মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের স্কোর তখন ৭ উইকেটে ৪১৭। এখান থেকে টেল এন্ডারদের নিয়ে কীভাবে ব্যাট করতে হয়, তা দেখিয়ে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

অষ্টম উইকেট লড়াই গড়ে তোলেন মাহমুদউল্লাহ-সানজামুল। প্রথম শ্রেণির ক্রিকেটে সানজামুলের এক সেঞ্চুরি ছাড়াও পাঁচটি ফিফটি আছে। বাঁহাতি এ স্পিনার যে ব্যাটিংটাও চালিয়ে নিতে পারেন, সেই প্রমাণ রাখলেন টেস্টেও। প্রথম সেশনে ২৮ ওভারে ৯৩ রান তুলেছে বাংলাদেশ। এর মধ্যে অষ্টম উইকেটে মাহমুদউল্লাহ-সানজামুল জুটির অবদান ৫০ রান। ৭ উইকেটে ৪৬৭ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয় সেশনের দ্বিতীয় ওভারে সান্দাকানের বলে সানজামুল (২৪) স্টাম্পিংয়ের শিকার হলে পাঁচ শ ছোঁয়ার পথে বড় ধাক্কা খায় বাংলাদেশ। তার আগে ক্রমে মন্থর হতে শুরু করা স্পিনবান্ধব উইকেটে কিন্তু দারুণ ধৈর্যের পরীক্ষা দেন সানজামুল। তাঁর ৫৬ বলের ইনিংসটিতে ছিল মাত্র ১ বাউন্ডারি। সানজামুল ফেরার পরের ওভারে তাইজুল ইসলামকেও তুলে নেন হেরাথ। কিন্তু মাহমুদউল্লাহ হাল ছাড়ার পাত্র নন। মোস্তাফিজকে নিয়ে শেষ জুটিতে চালিয়ে যান লড়াই।

দশম উইকেটে ৩৫ রানের জুটির মধ্যে তাঁর একার অবদানই ২৫ রান। আক্ষেপ এই যে অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টেই মাহমুদউল্লাহ সেঞ্চুরিটা পেলেন না! সেটা হতো তাঁর দারুণ এক ইনিংসের যোগ্য পুরস্কার। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে মাহমুদউল্লাহ সেই কাঙ্ক্ষিত পুরস্কার পাননি। বাংলাদেশের স্পিনাররা যেন মাঠে নেমেই স্পিনবান্ধব ও মন্থর উইকেটে পান, সেই পথ তৈরি করে দিতে মাহমুদউল্লাহ যতক্ষণ সম্ভব উইকেটে থাকার চেষ্টা করেছেন। ১২৬তম ওভারে সান্দাকানের প্রথম বলে বাউন্ডারি মেরে টেস্টে ২০০০ রানের মাইলফলক টপকে যান বাংলাদেশ অধিনায়ক।

প্রায় এক বছর আগে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্টটি ছিল এ সংস্করণে বাংলাদেশের শততম ম্যাচ। কোচ চণ্ডিকা হাথুরুসিংহের অধীনে সেই ম্যাচে দলের বাইরে ছিলেন মাহমুদউল্লাহ। সাকিবের চোটে ভাগ্য তাঁকে শ্রীলঙ্কার বিপক্ষে পরের টেস্টেই নেতৃত্ব পাইয়ে দেয়। প্রতিপক্ষ শিবিরে হাথুরুকে দেখে কি লড়াইয়ের আলাদা প্রেরণা পেয়েছিলেন মাহমুদউল্লাহ? তাঁর অপরাজিত ৮৩ রানের ইনিংসটি কিন্তু সেই ইঙ্গিতই দেয়। ১৩০তম ওভারে লাকমল মোস্তাফিজকে তুলে নেওয়ায় প্রথম ইনিংসে ৫১৩ রানে অলআউট হয় বাংলাদেশ।

এর আগে ১৭৫ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছিলেন মুমিনুল হক। স্বপ্ন ছিল প্রথম ডাবল সেঞ্চুরি। মনঃসংযোগ হারানোয় সেই স্বপ্নের অপমৃত্যু ঘটেছে তাঁর হাতেই। দ্বিতীয় দিনে উইকেটে স্পিন ধরায় আশায় রঙ্গনা হেরাথকে দিয়ে শুরু করিয়েছিলেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল। অন্য প্রান্তে পেসার সুরঙ্গা লাকমল। একপ্রান্তে স্পিন অন্য প্রান্তে পেসার দিয়ে বোলিং করানোর সুফলটা দিনের তৃতীয় ওভারেই পেয়ে যান চান্ডিমাল। হেরাথের বলে শর্ট লেগে কুশল মেন্ডিসের তালুবন্দী হন মুমিনুল। তার আগে যোগ করতে পেরেছেন মাত্র ১ রান।

মুমিনুল ফিরে যাওয়ার পর দলের ইনিংস লম্বা করার দায়িত্ব ছিল মাহমুদউল্লাহ-মোসাদ্দেকের ব্যাটে। অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টেই মাহমুদউল্লাহ সে দায়িত্ব পালন করলেও বাকিরা ব্যর্থ। সেটা কি উইকেটে স্পিন ধরার জন্য? হেরাথ-সান্দাকানদের বল বেশ বাঁক নেওয়ায় নিঃসন্দেহে চাপে ছিলেন ব্যাটসম্যানেরা। মোসাদ্দেক সেই চাপ থেকে বেরিয়ে আসতে পারেননি।

৯৭তম ওভারে হেরাথের ঝুলিয়ে দেওয়া ডেলিভারিটি ডাউন দ্য উইকেট এসে মিড অন দিয়ে পার করেত চেয়েছিলেন মোসাদ্দেক। কিন্তু উইকেটের টার্ন আর হেরাথের অ্যাঙ্গেলে ব্যাটে-বলে ঠিকমতো হয়নি। মিড অনে সান্দাকানের তালুবন্দী হওয়ার আগে মাত্র ৮ রান করেছেন। মিরাজ এসে রানের গতি বাড়িয়ে এ শঙ্কা কাটানোর চেষ্টা করেছিলেন। কিন্তু অস্থিরতার জন্য পারেননি। অহেতুক ৩ রান নিতে গিয়ে রানআউট হন তিনি। তার আগে মিরাজের ১৯ বলে ২০ রানের ইনিংসটা শুধুই আক্ষেপের।

প্রান্তজন প্রতিবেদক: দেশের ১৬ কোটি মানুষকে পেনশনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরকার। এ বিষয়ে আগামী বাজেটে জাতীয় পেনশন পদ্ধতির একটা রূপরেখা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

    বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকালে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা জানান।

    অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পেনশনের অর্থ বিতরণের অনলাইন কার্যক্রম কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    অর্থমন্ত্রী এমএ মুহিত বলেন, দেশের ১৬ কোটি মানুষ যাতে জাতীয় পেনশন সিস্টেমের আওতাভুক্ত হয়, সে ব্যবস্থা করা হবে। এ বিষয়ে আগামী বাজেটে জাতীয় পেনশন সিস্টেমের একটা রূপরেখা ঘোষণা করা হবে। এর আওতায় ১৬ কোটি মানুষকে অন্তর্ভুক্ত করা হবে।

    অনলাইনে পেনশনের অর্থ বিতরণ কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, দেশে এখন ৬ লাখ ৯৭ হাজার ২১২ জন পেনশন সুবিধা ভোগ করছেন। তারা সবাই সরকারি কর্মকর্তা-কর্মচারী। এখন থেকে পেনশনের টাকা সংশ্লিষ্টদের অ্যাকাউন্টে চলে যাবে, সে তথ্য মোবাইল ফোনে চলে যাবে এসএমএসের মাধ্যমে।

    অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: আগামী বছর আসছে গুগলের পিক্সেল থ্রি। আর তাই মোবাইল ফোন তৈরিকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে লড়াই।
     

    পিক্সেল ফোন তৈরির ক্ষেত্রে প্রথম থেকেই এগিয়ে আছে এইচটিসি। কেননা গুগল তাদের পিক্সেল তৈরি সংক্রান্ত দুই বছরের চুক্তি করে এইচটিসি’র সাথে। সেই অর্থে এ বছরও পিক্সেল ২ তৈরি করার কথা তাদের।

    কিন্তু বর্তমানে প্রকাশিত কিছু প্রতিবেদন বলছে ভিন্ন কথা। যেমন প্রতিবেদনগুলোতে আভাস দেওয়া হয়েছে যে, এইচটিসি সহ বেশ কিছু ফোন নির্মাতা গুগলের পিক্সেল ৩ ভার্সন তৈরির অর্ডার নিতে প্রাণপন চেষ্টা করছে।

    সার্চ জায়ান্টের পিক্সেল সিরিজের এ ফোনটি বাজারে ছাড়া হবে আগামী বছর।

    বিষয়টি নিয়ে প্রযুক্তি বিষয়ক মাধ্যম ডিজিটাইমস জানায়, এইচটিসি, এলজি, টিসিএল এবং কুলপ্যাড আগামী প্রজন্মের পিক্সেলের অর্ডার নিতে মহা ব্যস্ত।
    ধারণা মতে, এদের মধ্যে পিক্সেল থ্রি বানানোর লড়াইয়ে জিতেছে এলজি এবং আগামী বছরের মধ্যে এর উৎপাদনের অর্ডার ৫ মিলিয়ন আসতে পারে।

    একই প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, পিক্সেল ২ তৈরি করবে এইচটিসি। কারণ কয়েক সপ্তাহ আগে গুগল নিশ্চিত করে পিক্সেল সিরিজের এ পণ্যটি তৈরি হচ্ছে এবং কয়েক মাসের মধ্যে এটি বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে।

    এছাড়া গুগলের আশা, পিক্সেলের মাধ্যমে বাজারে এতোদিনের ধরে রাখা সুনামের যায়গাটি রক্ষা করবে নতুন ফোনটি।

    গুগল তাদের এই ডিভাইস নিয়ে আন্তর্জাতিক বাজারের শক্ত শক্ত প্রতিদ্বন্দী অ্যাপল, স্যামসাং সহ আরো কিছু ব্র্যান্ডের সাথে লড়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।

Page 1 of 2

NewsLine is a full functional magazine news for Entertainment, Sports, Food website. Here you can get the latest news from the whole world quickly.