মামলা জিতে ১৩৪ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন জনি ডেপ

57
johnny depp

বিনোদন ডেস্ক: শেষ হাসি হাসলেন হলিউড অভিনেতা জনি ডেপ। প্রাক্তন স্ত্রী-অভিনেত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলা জিতেছেন তিনি।
ক্ষতিপূরণ হিসেবে পাবেন ১৫ মিলিয়ন মার্কিন ডলার!

সিএনএন জানায়, এই মামলায় দুই পক্ষের যুক্তি-তর্কের পর আদালতের জুরি সদস্যরা জানিয়েছেন, জনির বিরুদ্ধে অ্যাম্বার নির্যাতনের যে অভিযোগ এনেছিলেন তা মিথ্যা এবং অবমাননাকর। অ্যাম্বারকে প্রায় ১৫ মিলিয়ন (বাংলাদেশি টাকায় ১৩৪ কোটি প্রায়) ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে জনির বিরুদ্ধে অভিযোগ আনার পিছনে অ্যাম্বারের অসৎ উদ্দেশ্য ছিল বলেও আদালত জানিয়েছেন।

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’খ্যাত এই অভিনেতার বিরুদ্ধে ২০১৮ সালে গার্হস্থ্য হিংসার মামলা করেন তার প্রাক্তন স্ত্রী। এরপরেই অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি। অভিনেতা মিথ্যা বলছেন দাবি করে পাল্টা মামলা করেন অ্যাম্বারও।

বুধবার (০১ জুন) জনি এবং অ্যাম্বারের পরস্পরের বিরুদ্ধে আনা মামলায় রায় দেয় নর্দান ভার্জিনিয়া কাউন্টি সার্কিট কোর্ট। মানহানির জন্য ১ কোটি ডলার এবং শাস্তিমূলক অভিযোগ আনার জন্য ৫০ লাখ ডলার জনিকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয় আদালত। তিন দিন ধরে সাত সদস্যের জুরি প্রায় ১৩ ঘণ্টার উপর আলোচনা করার পর এই সিদ্ধান্তে পৌঁছান।

এদিকে, মামলা চলাকালীন জনির আইনজীবীরা অ্যাম্বারের বিরুদ্ধে ‘কুৎসা’ রটিয়েছেন, এমন অভিযোগে ক্ষতিপূরণবাবদ ‘অ্যাকুয়াম্যান’খ্যাত এই অভিনেত্রীকে ২০ লাখ ডলার দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৮ কোটি।

‘দ্য রাম ডায়েরি’ (২০১১) সিনেমায় একসঙ্গে অভিনয় করার সময় একে অন্যের প্রতি ভালো লাগা তৈরি হয় ডেপ ও অ্যাম্বারের। কিন্তু ডেপের দীর্ঘ ১৪ বছরের প্রেম ছিল ফরাসি অভিনেত্রী ও গায়িকা ভেনেসা পারাদিসের সঙ্গে। ২০১২ সালের জুনে সেই প্রেমের ইতি টানার ঘোষণা দেন ডেপ ও ভেনেসা। এক যুগেরও বেশি সময় ধরে এক ছাদের নিচে বসবাস করেছেন তারা। তাদের দুটি সন্তানও আছে। সেসব অতীত পেছনে ফেলে ডেম মজেন অ্যাম্বারের প্রেমে।

দুই বছর চুটিয়ে প্রেম করে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে বিয়ে করেন জনি ডেপ ও অ্যাম্বার হার্ড। ২০১৬ সালের মে মাসে তারা বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেন। পরে ২০১৭ সালের জানুয়ারি মাসে দুজনের বিচ্ছেদ হয়।