প্রচ্ছদ আন্তর্জাতিক সিঙ্গাপুরে ফাইজারের টিকা অনুমোদন, দেওয়া হবে বিনামূল্যে

    সিঙ্গাপুরে ফাইজারের টিকা অনুমোদন, দেওয়া হবে বিনামূল্যে

    আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের পর এবার মার্কিন ও জার্মান নির্মাতা প্রতিষ্ঠান ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার অনুমোদন দিয়েছে সিঙ্গাপুর। প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানিয়েছেন, ডিসেম্বরের শেষেই তার দেশে পৌঁছাবে টিকার প্রথম চালান। সোমবার করোনা পরিস্থিতি নিয়ে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে তিনি জানান, সবকিছু পরিকল্পনা মতো এগোলে আগামী বছরের তৃতীয় প্রান্তিকের মধ্যেই সিঙ্গাপুরের সব নাগরিক এবং সেখানে দীর্ঘ সময় বসবাসকারীদের বিনামূল্যে টিকা প্রদান সম্ভব হবে।

    বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য অনুমোদন দেয় যুক্তরাজ্য। ইতোমধ্যে দেশটিতে এই টিকা প্রয়োগ শুরু হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রসহ আরও কয়েকটি দেশ এই ভ্যাকসিন ব্যবহারের অনুমতি দিয়েছে।

    সোমবার প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানান, ডিসেম্বরের শেষের দিকে সিঙ্গাপুরের টিকার প্রথম চালান পৌঁছানোর পরবর্তী কয়েক মাসের মধ্যেই অন্য টিকাও পৌঁছানো শুরু করবে। তিনি জানান, সম্মুখ সারির কর্মী, বয়স্ক এবং ঝুঁকিতে থাকা মানুষেরা আগে টিকা পাবেন। তারপর প্রধানমন্ত্রী ও অন্যান্য কর্মকর্তা টিকা নেবেন বলে জানান তিনি।

    সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, ‘আমিসহ মন্ত্রিসভার সহকর্মী এবং বয়স্করা আগেভাগে টিকা নেবো। এর নিরাপত্তা নিয়ে বিশ্বাস তৈরি করতে বিশেষ করে আমার মতো বয়স্কদের আশ্বস্ত করতেই এই টিকা নেবো।’

    Exit mobile version