কৃষকদের সমর্থন জানিয়ে জন্মদিন উদযাপন করছেন না যুবরাজ সিং

490
yuvraj singh

স্পোর্টস ডেস্ক: কৃষক আন্দোলনের সমর্থনে এ বার মুখ খুললেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং৷ নিজের জন্মদিনও পালন করছেন না তিনি। টুইটারে লিখেছেন, ‘এ বছর জন্মদিন উদযাপন করছি না। পরিবর্তে সরকার এবং কৃষকদের মধ্যে অচলাবস্থা দ্রুত কেটে যাওয়ার জন্য প্রার্থনা করছি৷ কৃষকরা প্রকৃত জীবনরেখা৷ বিশ্বাস করি এমন কোনও সমস্যা নেই, যার সমাধান আলোচনার মাধ্যমে করা যায় না’৷ রবিবারই ৩৯ বছরে পা দিচ্ছেন যুবরাজ৷

রাজধানীর উপকণ্ঠ এই মূহূর্তে কৃষক আন্দোলনে উত্তাল। কৃষকদের পাশে দাঁড়িয়েছেন পঞ্জাব ও হরিয়ানার অনেক মানুষ। সদ্য এই আন্দোলনের মঞ্চে সরাসরি যোগ দিতে দেখা গেছিল পঞ্জাবের রঞ্জি টিমের অধিনায়ক মনদীপ সিংহ-সহ একাধিক ক্রীড়াবিদকে। অনেকেই জাতীয় পদকও ফেরত দিতে দিল্লি গিয়েছিলেন সম্প্রতি। এ বার কৃষকদের পাশে দাঁড়ালেন যুবরাজ সিং।

কিছু দিন আগে যুবরাজের বাবা প্রাক্তন ক্রিকেটার যোগরাজ সিং দিল্লি সীমান্তে বিক্ষোভরত কৃষকদের কাছে গিয়েছিলেন। শুধু কৃষকদের সমর্থনই নয়, তিনি চরমপন্থী অবস্থানও নেন। যোগরজের বক্তব্যের সঙ্গে যে যুবরাজ একমত নন, তা স্পষ্ট জানিয়েছেন। বলেছেন, তিনি তাঁর বাবার কথায় দুঃখিত। তবে তার পর নিজেই কৃষকদের পাশে দাঁড়ালেন তিনি। কিন্তু চরমপন্থী নয়, মধ্যপন্থা অবলম্বনেই বিশ্বাস রাখলেন যুবি।