জিম্বাবুয়েতে টি–টোয়েন্টি খেলতে চান না মুশফিক

571
mushfiqur rahim

ক্রীড়া প্রতিবেদক: এ মাসের শেষে বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজটি খেলতে চান না মুশফিকুর রহিম। তাঁর এই অনিচ্ছার কথা বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনকে জানিয়েছেন মুশফিক। টানা ম্যাচ খেলে ক্লান্ত মুশফিক ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের আগে কিছুদিন বিশ্রামে থাকতে চান বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

মিনহাজুল আজ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘মুশফিক টি-টোয়েন্টি থেকে ছুটি চেয়েছে। তবে ও টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলবে। টানা খেলার মধ্যে থাকায় সে হয়তো ক্লান্ত। সে জন্যই একটা বিরতি চাচ্ছে। তবে এটা ও আনুষ্ঠানিকভাবে ক্রিকেট পরিচালনা বিভাগকে বলার পর এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

চলতি ঢাকা প্রিমিয়ার লিগ শেষে কয়েক দিন বিশ্রামের পর ২৯ জুন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল। খসড়া সূচি অনুযায়ী কোয়ারেন্টিন ও প্রস্তুতি ম্যাচ শেষে ৭ জুলাই সফরের প্রথম ও একমাত্র টেস্টটি শুরু হবে বুলাওয়েতে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে দুই দল।

জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেপ্টেম্বরে নিউজিল্যান্ড দলও আসবে বাংলাদেশ। সেই সিরিজেও হওয়ার কথা পাঁচটি টি-টোয়েন্টি।

অক্টোবরে বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলতে যাওয়ার আগে বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড দলও। সিরিজে ইংল্যান্ডের সঙ্গে তিনটি ওয়ানডের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ।